Menu


আইফোনের প্রতিদ্বন্দী হিসেবে বাজারে এলো গুগলের পিক্সেল ৮ সিরিজ

Report By: Ahmed Hussain Shahria

Date: 19-11-2023

গোগলের সিগনেচার স্মার্টফোনগুলোর মধ্যে অতি সম্প্রতি যুক্ত হয়েছে pixel 8 series. কোম্পানিটি এই মাসের ৮ তারিখ বাজারে ছেড়েছে Google pixel 8. পণ্যটি সাইজ এবং ডিজাইনের দিক থেকে pixel 7 এর কাছাকাছি হলেও এতে ব্যাবহৃত Tenson G3 chip with nine cores ক্রেতাদের জন্য বিশেষ চমক।

ব্যাবহারকারীদের সুবিধার জন্য ফোনটির ডিস্প্লে, ক্যামেরা, স্টোরেজ সবকিছুতে থাকছে পূর্ববর্তী পন্যগুলোর চেয়ে উন্নত ফিচার যেমন faster processor, new finishes, better cameras, AI software feature, transparency mode, new photo editing tools ইত্যাদি। ক্রেতাদের অবগতির জন্য ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

ডিসপ্লে: Google pixel 8 এ আছে ৬.২ ইঞ্চি OLED display যার সর্বোচ্চ ব্রাইটনেস লেভেল ১২০০ নিটস হওয়ায় সূর্যের আলোতেও পরিষ্কার ভিশন সম্ভব হয়। এতে রয়েছে ১২০ হার্জের রিফ্রেশ রেট এবং ডিসপ্লের সুরক্ষার জন্য রয়েছে Corning Gorilla Glass Victus ।

ক্যামেরা : ফটোগ্রাফির জন্য Google Pixel 8 দিচ্ছে ডুয়েল ক্যামেরা সেটাআপ যার প্রধান ক্যামেরা সেন্সর ৫০ মেগাপিক্সেল উচ্চমাত্রার রেজল্যুশন সহ। সামনের দিকে ১০.৫ মেগাপিক্সেলের একটি সেল্ফি ক্যামেরা রয়েছে। প্রতিটি ক্যামেরা উন্নত ও শক্তিশালী। প্রধান ক্যামেরা কম আলোতেও ভালো মানের ছবি ও ভিডিও প্রদানে সক্ষম। লেন্সের আকৃতি বৃহৎ হওয়ায় ভালো মানের Macro Focus পাওয়া যায় এবং Telephoto লেন্স দশগুন পর্যন্ত জুম ক্ষমতাসম্পন্ন। এছাড়াও রয়েছে Magic Editor, Audio Magical Eraser, Video boost, Tensor G3 Processor.

ব্যাটারি এবং চার্জিং : চমৎকার এই ফোনটির রয়েছে 4575 mAH ব্যাটারি ব্যাকআপ। এটি ২৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং চার্জিং স্পিড দ্রুতগতিতে হয়।
সফটওয়্যার এন্ড কানেক্টিভিটি : ফোনটি Android 14 দ্বারা চলমান, এটা 5g, wifi ac, Bluetooth 5.3 সাপোর্ট করে।
মেমোরি এন্ড স্টোরেজ: ফোনটিতে র‍্যাম রয়েছে ১২৮ জিবি/ ৮ জিবি এবং ২৫৬ জিবি/ ৮ জিবি।